| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ঢাবিতে আজ সিরাত মাহফিল : প্রধান অতিথি ধর্ম উপদেষ্টা, বিশেষ অতিথি শায়খ আহমদুল্লাহ


ঢাবিতে আজ সিরাত মাহফিল : প্রধান অতিথি ধর্ম উপদেষ্টা, বিশেষ অতিথি শায়খ আহমদুল্লাহ


রহমত নিউজ     21 September, 2024     09:20 AM    


প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রের অডিটোরিয়ামে ও মাঠের আয়োজন করা হয়েছে সিরাত মাহফিল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন এবং বিশেষ অতিথি হিসেবে রয়েছেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমদুল্লাহ।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে আয়োজনটি শুরু হবে। তিনটি পর্বে এই আয়োজন অনুষ্ঠিত হবে। এরমধ্যেই সকাল ৯টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষকরা আলোচনা করবেন। দুপুরের পর থেকে আস সুন্নাহ ফাউন্ডেশনের চেয়্যারম্যান শায়খ আহমদ উল্লাহ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক ড. গিয়াসউদ্দিন তালুকদার, কবি ও লেখক মুসা আল হাফিজ এবং সর্বশেষ ধর্ম উপদেষ্টা আলোচনা করবেন।

ধর্ম উপদেষ্টার আলোচনার আগে আয়োজিত সিরাত পাঠের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

সন্ধ্যার পর থেকে কলরব, সাইমুমসহ বিভিন্ন ইসলামি শিল্পীগোষ্ঠী নাতে রাসুল ও কারিরা কেরাত পরিবেশনের মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

টিএসসির ভেতরের এই আয়োজন শুধুই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বলে জানিয়েছেন সিরাত মাহফিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক জামালুদ্দীন মুহাম্মাদ খালিদ। তিনি জানান, টিএসসির ভেতরে শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের জন্যই এই আয়োজন। আর বাইরে থেকে যারা আসবেন তাদের জন্য পায়রা চত্বরে ডিজিটাল স্ক্রিনের ব্যবস্থা থাকবে। বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও উপাচার্যের অনুমতি রয়েছে বলেও জানান তিনি।